অনন্ত-বর্ষার শেষ ছবি!


anonto-borshaসময়ের আলোচিত জুটি অনন্ত-বর্ষার শেষ ছবি ‘মোস্ট ওয়েলকাম টু’। অনন্ত জলিল পরিচালিত এই ছবিটি আসন্ন ঈদে মুক্তি পাওয়ার প্রস্তুতি নিচ্ছে। এই ছবির পর অনন্ত বর্ষাকে একসঙ্গে দেখার সম্ভাবনা কম। কারণ দু’টি। একটি হলো, ভিডিও পাইরেসি বন্ধ না হলে অনন্ত কোটি কোটি টাকা ব্যয়ে ছবি নির্মাণ করবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। দ্বিতীয়ত, অভিনয়ের ব্যাপারে আগ্রহ কমে গেছে বর্ষার। বিশেষ করে ওমরাহ হজ পালন করে আসার পর তিনি নতুন করে কোন ছবিতে কাজ করতে আগ্রহী নন। তিনি এখন ধর্ম-কর্ম আর সংসার জীবন নিয়েই ব্যস্ত থাকতে চাইছেন।

এ বিষয়ে অনন্তরও কোন নিষেধাজ্ঞা নেই। তবে সবকিছু নির্ভর করছে ‘মোস্ট ওয়েলকাম টু’ ছবির ওপর। ছবিটি কাঙিক্ষত সাফল্য পেলে সিদ্ধান্ত পরিবর্তনও হতে পারে এমন সম্ভাবনাও ঘনিষ্ঠজনেরা উড়িয়ে দিচ্ছেন না। তবে আপাতত নতুন কোন ছবির ঘোষণা না আসা কিংবা প্রস্তুতির কথা শোনা না যাওয়ায় চলচ্চিত্র ব্যবসায়ীরা ধরেই নিচ্ছেন, ‘মোস্ট ওয়েলকাম টু’ অনন্ত-বর্ষা জুটির শেষ ছবি। অনন্ত-বর্ষা এখন স্বামী-স্ত্রী। দু’জনের মধ্যে সম্পর্ক চমৎকার। প্রেমও গভীর। এখন বর্ষা অভিনয় ছেড়ে দিলে অনন্ত অভিনয়ে থাকবেন এমন কথাও নিশ্চিতভাবে বলতে পারছেন না কেউই। অনন্তও স্পষ্ট করে কিছুই বলেন না। তার কথা, চলচ্চিত্রে নতুন দিনের সূচনা করার জন্যই আমার সিনেমায় আসা। প্রকৃত অর্থে ডিজিটাল ছবি আমিই নির্মাণ করি।

দর্শকরা আমার ছবি দেখে আমাকে ভালবাসে। তাই তো অভিনয় জগত ছাড়ার আগে দর্শকদের মতামতটাকেই আমি বেশি গুরুত্ব দেবো। ‘মোস্ট ওয়েলকাম টু’ ছবি যদি দর্শকদের ভালবাসা পায় এবং সরকার যদি ভিডিও পাইরেসি বন্ধে সক্ষম হয় তাহলে আমি চলচ্চিত্রের শেষ দেখাটা দেখবো। ডিজিটাল ছবির নামে যারা ভিডিও ফিল্ম বানিয়ে প্রতারণা করছে তাদের প্রতিহত করার জন্যই আমাকে সিনেমায় থাকতে হবে।

(158)