অপহরণের পরে ফোনে হুমকি পেয়েছি: রিজওয়ানা


rezoanস্বামী আবু বকর সিদ্দিককে অপহরণের পরে দুবার হুমকি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান।আজ বৃহস্পতিবার স্বামীর উদ্ধারের ব্যাপারে তিনি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে গিয়ে ডিবির সহায়তা চান। পরে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

রিজওয়ানা বলেন, স্বামীকে উদ্ধারের ব্যাপারে আমি আশাবাদী। আমার স্বামীর ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক শত্রু নেই। আমার কাজ পরিবেশ আইন নিয়ে। এগুলো যাদের আঘাত করেছে তারাই এ কাজ করেছে।  আমি কোনোভাবেই আশা হারাবো না আমার স্বামীকে পাওয়ার জন্য। আমি দেশবাসীর কাছে দোয়া চাই।”

ডিবি কার্যালয়ে কর্মকর্তাদের সঙ্গে আলোচনা প্রসঙ্গে রিজওয়ানা বলেন, “তাদের কাছে তদন্তের অগ্রগতি সম্পর্কে জানতে চেয়েছি। তারা আমাকে আশ্বাস দিয়েছেন। আইন-শৃঙ্খলা বাহিনী সম্মিলিতভাবে আপ্রাণ চেষ্টা করছেন। তারা আমাকে আশাহত না হতে বলেছেন। আশা রাখার মতো যথেষ্ট কারণ আছে।”

তিনি বলেন, “আইন-শৃঙ্খলা বাহিনী তদন্তের স্বার্থে আমাকে অনেক কিছু জানাতে চায়নি। আমি তাদের কোনো সময় দেইনি। এ মুহূর্তে কে অপরাধী সেটা আমার কাছে জরুরি নয়। আমার স্বামীকে সুস্থ অবস্থায় পাওয়া আমার পরিবারের প্রত্যেকটি সদস্যের জন্যই খুবই জরুরি।”

আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপতার বিষয়ে সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, “এখন পর্যন্ত তাদেরকে আত্মবিশ্বাসী দেখেছি। এটা পরিকল্পিত ঘটনা। এটার সঙ্গে কারা জড়িত এটা বলা ঠিক হবে না। আমার সন্দেহের তালিকায় রয়েছে সে সমস্ত প্রতিষ্ঠান; যারা আমার কাজের কারণে আহত হয়েছেন। তারা এ ঘটনা ঘটাতে পারেন।”

সৈয়দা রিজওয়ানা হাসান দুপুর দেড়টার দিকে ডিবি কার্যালয়ে যান।এর আগে সকালে রিজওয়ানা র‌্যাব সদর দফতরে গিয়ে র‌্যাব কর্মকর্তাদের সঙ্গেও কথা বলেছেন।বুধবার দুপুরে নারায়ণগঞ্জের ফতুল্লার জালকুড়ি এলাকা থেকে সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী আবু বকর সিদ্দিককে অপহরণ করে দুর্বৃত্তরা।

(144)