অপহরণের বিরুদ্ধে সোচ্চার হোন: সুলতানা কামাল


sultana_kamalটিআইবির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সুলতানা কামাল বলেছেন, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী আবু বকর সিদ্দিককে অপহরণসহ এ ধরনের সব ঘটনার বিরুদ্ধ দেশবাসীকে সোচ্চার হতে হবে। এসব ঘটনার প্রতিবাদ না করলে আমরা সবাই ভুক্তভোগী হবো।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ব্র্যাক ইন সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।’উদ্বিগ্ন নাগরিকবৃন্দ’র ব্যানারে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সুলতানা কামাল বলেন, “রিজওয়ানা হাসানের স্বামী আবু বকর সিদ্দিককে অপহরণের ঘটনায় আমরা অত্যন্ত উদ্বিগ্ন। আজকে সারাদেশ ভীষণ উদ্বিগ্ন। এটা আমরা কোনো ভাবেই মেনে নিতে পারি না। আমরা আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আস্থা রাখতে চাচ্ছি; তারা যেন আবু বকরকে ফিরিয়ে আনেন।”

তিনি বলেন, “আমরা যেন চুপষে না যায়। আমাদের সবার মনে রাখতে হবে এ ধরনের ঘটনায় প্রশ্রয় দিলে প্রত্যেকে কোনো না কোনো ভাবেই ভুক্তভোগী হবেন।”সংবাদ সম্মেলনে সৈয়দা রিজওয়ানা হাসান সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “২০ বছরের দাম্পত্য জীবনে দেখেছি আমার স্বামীর সঙ্গে কারোর কোনো খারাপ সম্পর্ক নেই। আমার স্বামী নারায়ণগঞ্জে হামিদ ফ্যাশন নামে একটি গার্মেন্ট কারখানার ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। কারখানাটির মূল মালিক জ্বালানি ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। বিপুর সঙ্গে আমার স্বামীর সম্পর্ক বড় ভাই- ছোট ভাই।”

বুধবার দুপুরে নারায়ণগঞ্জের ফতুল্লার জালকুড়ি এলাকা থেকে সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী আবু বকর সিদ্দিককে অপহরণ করে দুর্বৃত্তরা।

তাকে অপহরণের সময় ব্যবহৃত গাড়ির সন্ধান পাওয়া গেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।’বৃহস্পতিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “অপহরণের সময় ব্যবহৃত গাড়ির সন্ধান পাওয়া গেছে। তাড়াতাড়ি আবু বকর সিদ্দিককে উদ্ধার করা সম্ভব হবে বলে আশা করছি।”

(145)