অপ্রতিরোধ্য চেন্নাই


184921

ভারতীয় প্রিমিয়ার লীগের এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে হেরেছিল চেন্নাই সুপার কিংস। কিন্তু এরপরই দুর্দান্ত রূপে ফিরেছে টুর্নামেন্টের দুইবারের চ্যাম্পিয়নরা। টানা পাঁচ ম্যাচ জিতে সোমবার তারা দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে মাঠে নামে। সেখানে মহেন্দ্র সিং ধোনির দল স্বাগতিক দিল্লিকে হারিয়েছে ৮ উইকেটের বড় ব্যবধানে। এতে ৭ ম্যাচে ৬ জয়ে তারা পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে উঠে এসেছে। অন্যদিকে ৭ ম্যাচে পঞ্চম হার নিয়ে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে রয়েছে দিল্লি।
দিল্লির ফিরোজ শাহ্‌ কোটলা স্টেডিয়ামে স্বাগতিকরা প্রথমে ব্যাট করে চেন্নাইয়ের সামনে ১৭৯ রানের বিরাট টার্গেট ছুড়ে দেয়। জবাবে শুরু থেকেই দিল্লির বোলারদের কচুকাটা করতে থাকেন চেন্নাইয়ের দুই ওপেনার ডোয়েইন স্মিথ ও ব্রেন্ডন ম্যাককালাম। উদ্বোধনী জুটিতে তারা ৬৮ বলে ৮২ রানের জুটি উপহার দেন। এই মওসুমে প্রথম উইকেটে এই জুটির এখন পর্যন্ত সর্বোচ্চ ১২৩ রান করার রেকর্ড রয়েছে। ম্যাককালাম আগের ম্যাচগুলোতেও দেখিয়েছেন দারুণ ব্যাটিং শৈলী। তিনি আগের ৩ ম্যাচে করেছিলেন ৭১*, ৪০ ও ৫৬ রান। আর এদিন তিনি ৩৫ বলে ৫ চারে ৩২ রান করে ফিরলেও বিধ্বংসী ব্যাটিং করতে থাকেন স্মিথ। এই ক্যারিবীয় শেষ পর্যন্ত ৫১ বলে ৭৯ রান করে দলের জয়ের ১১ রান আগে আউট হন। হাঁকান ৮টি ছক্কা ও ৪টি চার। দ্বিতীয় উইকেটে তিনি সুরেশ রায়নাকে নিয়ে ৮৬ রানরে জুটি গড়েন। টি-টোয়েন্টি স্পেশালিস্ট রায়না শেষের দিকে ব্যাটে ঝড় তুলে ২৭ বলে ৪৭ রান করে অপরাজিত থাকেন। হাঁকান ১টি ছক্কা ও ৬টি চার। দলকে ২ বল হাতে রেখে জয় এনে দিতে সাহায্য করেন তিনি।
এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করে দীনেশ কার্তিক ও অন্যদের কার্যকর ব্যাটিংয়ে নির্ধারিত ওভারে ৫ উইকেটে ১৭৮ রান সংগ্রহ করে দিল্লি। কার্তিক মাত্র ৩৬ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এছাড়া মুরালি বিজয় ৩০ বলে ৩৫ রান করেন।

(119)