আগামী ৫ বছরে ১০ লাখ মানুষের কর্মসংস্থান করা হবে


 

polokআগামী ৫ বছরে ১০ লাখ মানুষের কর্মসংস্থান করা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী এডভোকেট জুনাইদ আহমেদ পলক এমপি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী ৫ বছরে প্রযুক্তি নির্ভর দক্ষ জনশক্তি ও অর্থনীতি গড়ে তোলার লক্ষ্যে সব পদক্ষেপ নেয়া হচ্ছে। তিনি বলেন, আগামী দিনে বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি হবে উন্নত বিজ্ঞান ও তথ্য প্রযুক্তির ডিজিটাল বাংলাদেশ। বর্তমানে প্রতিমাসে ৪০ লাখ মানুষ ইউনিয়ন তথ্য কেন্দ্র থেকে সেবা পাচ্ছে। আজ শনিবার সকালে ভাওয়াল রাজবাড়ি মাঠে আয়োজিত ৩৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধনী সভায় তিনি এ কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন গাজীপুর জেলা প্রশাসক মোঃ নুরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তৃব্য রাখেন, প্রশাসন প্রধানমন্ত্রী কার্যালয় মহাপরিচালক ও প্রকল্প কর্মকর্তা কবির বিন আনোয়ার, আওয়ামীলীগ নেতা আবদুল হাদী শামীম, মোঃ জাহাঙ্গীর আলম, বাংলাদেশ সাতার ফেডারেশনের সাধারণ সম্পাদক রফিজ উদ্দিন রফিজ, অধ্যক্ষ ওয়াদুদুর রহমান প্রমুখ।

তিন দিনের এ মেলায় বিভিন্ন ধরনের ৪২টি স্টল রয়েছে। এর মধ্যে জেলা ও পুলিশ প্রশাসন, তথ্য অধিদপ্তর, ধান গবেষণা ইন্সটিটিউট, কৃষি গবেষণা ইনস্টিটিউট, শ্রীপুর উপজেলা, কাপাসিয়া উপজেলা, কালিগঞ্জ উপজেলা, কালিয়াকৈর উপজেলা, টঙ্গী সিরাজ উদ্দিন সরকার স্কুল এন্ড কলেজ, যুব উন্নয়ন অধিদপ্তর, গাজীপুর মেশিন টুল&স ফ্যাক্টরী, দোয়েল, একটি বাড়ী একটি খামার প্রকল্প, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, ইউসেপ গাজীপুর , ডিজিটাল কম্পিউটার জোন গাজীপুর, বাংলালায়ন, আনসার ভিডিপি, ওয়ান ব্যাংক ও ডাচ বাংলা ব্যাংক।

(105)