আবার ‘কৌন বনেগা ক্রোড়পতি’


corepotiকোটি কোটি টাকা জেতার অনুষ্ঠান ‘কৌন বনেগা ক্রোড়পতি (কেবিসি)’ আবার শুরু হচ্ছে ভারতের সনি টেলিভিশনে। এবারও সঞ্চালকের থাকছেন অমিতাভ বচ্চন।প্রতিযোগীদের এবার উদ্বুদ্ধ করতে বলা হচ্ছে, ‌’এই মঞ্চ থেকে কেউই খালি হাতে ফেরে না। কেবিসি শুধু প্রতিযোগীদের টাকা জেতার কুইজ শো নয়। এর মাধ্যমে জ্ঞানার্জন ও শ্রদ্ধা করতে শেখা যায় এবং কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনের সঙ্গে সাক্ষাৎ করা যায়।’

এবার দুটি পন্থায় প্রতিযোগীরা নাম নিবন্ধন করতে পারছেন। কেবিসি অফিসিয়াল অ্যাপ ডাউনলোড করে এসএমএসের মাধ্যমে নিবন্ধন করা যাবে। এ ছাড়া দর্শকরা kbcsony.com ওয়েবসাইটে লগঅন করে নাম নিবন্ধন করতে পারছেন।

‘কৌন বনেগা ক্রোড়পতি’তে অংশ নেওয়া সাধারণ দর্শকদের কাছে এক বিস্ময়কর অভিজ্ঞতা। এবার আরও বেশিসংখ্যক দর্শককে হটসিটে আনতে উদ্যোগ নিয়েছেন আয়োজকরা। অতীতের সব অনুষ্ঠানের চেয়ে এবার সারাভারতকে ‘কেবিসি’ আবেগপ্রবণ করে তুলবে বলে বিশ্বাস তাদের।

৭১ বছর বয়সী অমিতাভ বলেছেন, ‌’কেবিসি হলো অগণিত মানুষের আশা ও আকাঙ্ক্ষার প্রতিফলন। যারা জীবনটকে নতুন আঙ্গিকে সাজাতে চান।’

যুক্তরাজ্যের বিখ্যাত গেম শো ‌’হু ওয়ান্টস টু বি অ্যা মিলিয়নিয়ার’-এর আদলে ২০০০ সাল থেকে ভারতে শুরু হয় ‌’কৌন বনেগা ক্রোড়পতি’। এবার অনুষ্ঠিত হবে এর অষ্টম আসর। তৃতীয় আসর ছাড়া প্রতিবারই সঞ্চালনা করেছেন অমিতাভ বচ্চন। ২০০৭ সালে ‘কেবিসি’র সঞ্চালক ছিলেন শাহরুখ খান।

(148)