আরও ৫০০০ ট্যাক্সিক্যাব নামানো হবে


Obaidul-Kader-morningsunbdপর্যায়ক্রমে আরও চার থেকে পাঁচ হাজার ট্যাক্সিক্যাব রাস্তায় নামানো হবে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।আজ মঙ্গবার বিকেলে রাজধানীর সড়ক ও জনপদ (সওজ) অধিদফতরে তমা কনস্ট্রাকশন অ্যান্ড কোম্পানি লিমিটেডের ট্যাক্সিক্যাব সার্ভিস উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

যোগাযোগমন্ত্রী বলেন, ‘পর্যায়ক্রমে আমাদের চাহিদানুযায়ী আরও চার থেকে পাঁচ হাজার ট্যাক্সিক্যাব সার্ভিস চালু করা হবে। আমরা এরই সঙ্গে এগুলো আমদানি করে চালু করে দিতে পারতাম। কিন্তু চিন্তা করে যাচাই বাছাই করে আপাতত বেশি আনা হয়নি।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী নিজেই আজ সকালে ট্যাক্সিক্যাবের উদ্বোধন করেছেন। সে সময় তিনি প্রথম দুই কিলোমিটার ভাড়া ১০০ টাকা থেকে ৮৫ টাকা নির্ধারণ করে দিয়েছেন। এখন সে অনুযায়ী কাগজপত্র নির্ধারণ করা হবে।’

ওবায়দুল কাদের বলেন, ‘মোট ৬৫০টি ট্যাক্সিক্যাবের মধ্যে প্রথম পর্যায়ে ৪৬টি ট্যাক্সিক্যাব রাস্তায় নামানো হচ্ছে। এর মধ্যে আর্মি ওয়েলফেয়ার ট্রাস্টের ২৭টি এবং তমা কনস্ট্রাকশনের ১৯টি। বাকি গাড়িগুলো জুনের মধ্যেই রাস্তায় নামানো হবে। তবে চট্টগ্রামে সেনাবাহিনীর ১৫০টি গাড়ি জুলাইয়ে নামানো হবে।

তিনি আরও বলেন, ‘আমি কাজ করি আমার কমিটমেন্ট থেকে। ধান্দাবাজির জন্য নয়। ধান্দাবাজি করে পয়সা কামানোর আগে যেন আমার মৃত্যু হয়।’

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএর) চেয়ারম্যান নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার (ট্রাফিক) রেজাউল আলম প্রমুখ।

(123)