উপজেলা ভাইস-চেয়ারম্যানসহ জামায়াতের ৫৯ জনের বিরুদ্ধে চার্জশিট


 

jamatজামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদীকে চাঁদে দেখার গুজব ছড়িয়ে বগুড়া সদর থানায় হামলার মামলায় ৫৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। এ চার্জশিটে বগুড়া সদর উপজেলার নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান ও জামায়াত নেতা আবিদুর রহমান সোহেলের নাম রয়েছে।

বগুড়া সদর পুলিশ ফাঁড়ির টিএসআই মঞ্জুরুল হক ভুঞা গত বৃহস্পতিবার আদালতে চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে উল্লেখ করা হয়েছে, গত বছরের ৩ মার্চ জামায়াতের ডাকে হরতাল আহবান করা হয়েছিল। ওই দিন ভোর রাতে জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদীকে চাঁদে দেখার গুজব ছড়ায় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। সকাল সোয়া ৬টার দিকে জামায়াত-শিবিরের নেতাকর্মীদের নেতৃত্বে কয়েক হাজার মানুষ বগুড়া সদর থানায় হামলা চালায়। তারা থানা লক্ষ করে গুলি বর্ষণ এবং ককটেল নিক্ষেপ করে। এসময় পুলিশ থানা রক্ষা করতে এবং জামায়াত-শিবির কর্মীদের ছত্রভঙ্গ করতে ম্যাজিস্ট্রেটের অনুমতি নিয়ে ৩২৮ রাউন্ড শর্টগান, ৭ রাউন্ড টিয়ার সেল এবং ২৪৩ রাউন্ড চায়না রাইফেলের গুলি বর্ষণ করে।

এঘটনায় সদর থানার এসআই আনোয়ার হোসেন বাদী হয়ে শহর জামায়াতের আমীর আবিদুর রহমান সোহেল, সেক্রেটারি মাজেদুর রহমান জুয়েল, ধুনট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মঞ্জুরুল হক সরকারসহ ৬৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪-৫ হাজার ব্যক্তির নামে থানায় মামলা দায়ের করেন। দীর্ঘ এক বছরের বেশি সময় ধরে তদন্ত শেষে মামলাটির চার্জশিট দেয়া হয়।

(96)