এমএইচ৩৭০ অনুসন্ধান: অর্থ সহায়তা আশ্বাস আমেরিকার


image_78909_0

মালয়েশিয়াকে ভারত মহাসাগরে মালয়েশিয়ার নিখোঁজ বিমান অনুসন্ধানে অর্থ ও অন্যান্য সহায়তা প্রদানে আশ্বস্ত করেছে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

রোববার ওবামা মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের সঙ্গে কুয়ালালামপুরে এক সংবাদ সম্মেলনে বলেন, “আমি আপনাকে বলছি, আমেরিকা অনুসন্ধান কার্যক্রমে অর্থ ও অন্যান্য সাহায্য করে যাবে।” একটি মার্কিন নেভি সাবমেরিন রোববার ভারত মহাসাগরের তলদেশের অভিযান চালায়। কিন্তু খারাপ আবহাওয়ার কারণে অভিযানটি বন্ধ করে দেয়া হয়।

সাত সপ্তাহ আগে ২৩৯জন যাত্রী নিয়ে কুয়ালালামপুর থেকে বেইজিং গামী মালয়েশিয়ার বিমানটি নিখোঁজ হয়ে যায়। ভারত মহসাগরে ব্যাপক অনুসন্ধানের পর এখনো কোনো ক্লু খুঁজে পাওয়া যায়নি। তাই অনুসন্ধান কর্তৃপক্ষ অনুসন্ধান পদ্ধতি পুনরায় বিন্যাস করার চিন্তা করছে।

অনুসন্ধানের যৌথ সংস্থা সমন্বয় সেন্টার ইমেইলে রয়টার্সকে বলেন, “আমরা ভবিষ্যতে ভালোভাবে অনুসন্ধান চালিয়ে যেতে অন্যান্য দেশগুলোর সঙ্গে গভীরভাবে আলোচনা করেছি।”

মালয়েশিয়া, চীন, জাপান, নিউজিল্যান্ড, দক্ষিণ কোরিয়া, বৃটেন, অস্ট্রেলিয়া এবং আমেরিকা বিমান ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল অনুসন্ধান চালিয়ে যাচ্ছে। সূত্র: রয়টার্স

(121)