কৃষকদের হাতে জীবননগর উপজেলা নির্বাহী অফিসার লাঞ্চিত


পলাশ, চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা হলরুমে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুর রহমানকে (৪৫) লাঞ্ছিত করেছে এসিআই (কীটনাশক) কো¤পানির কর্মকর্তা ও কৃষকেরা।
বুধবার দুপুর দেড়টায় উপজেলা চত্বরে এ ঘটনা ঘটে।
এসিআই কো¤পানি ও প্রত্যক্ষদর্শীরা জানায়, জীবননগর উপজেলা পরিষদের হলরুম ভাড়া নিয়ে এসিআই কো¤পানি বুধবার সকাল ১০ টার দিকে স্থানীয় কৃষকদের নিয়ে একটি সেমিনার করছিল। সেমিনার চলাকালে দুপুর দেড়টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে তিনজন পিয়ন হলরুম থেকে দু’টি টেবিল আনার জন্য যায়। কৃষকেরা টেবিল না দিয়ে তাদেরকে ফিরিয়ে দেয়। পরে নির্বাহী কর্মকর্তা সাজেদুর রহমান নিজেই হলরুমে যান এবং টেবিল দেওয়ার জন্য বললে তারা টেবিল দিতে রাজি না হওয়ায় নির্বাহী কর্মকর্তার সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। এরই একপর্যায়ে তারা নির্বাহী কর্মকর্তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে প্রায় এক ঘণ্টা অবরুদ্ধ করে রাখে।
খবর পেয়ে জীবননগর থানা পুলিশ ঘটনাস্থল থেকে নির্বাহী কর্মকর্তাকে উদ্ধার করে। এসময় নির্বাহী কর্মকর্তার লোকজন এসিআই কো¤পানি প্রোগ্রাম ম্যানেজার তুষার কান্তি রায়কে পিটিয়ে আহত করে। পুলিশ নির্বাহী কর্মকর্তার নির্দেশে কো¤পানি প্রোগ্রাম ম্যানেজার তুষারকে আটক করে পরে ছেড়ে দেয়।
জীবননগর নির্বাহী কর্মকর্তা সাজেদুর রহমানের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ঘটনাটি নিশ্চিত করেন। তবে তাকে লাঞ্ছিত ও অবরুদ্ধ করে রাখার কথা অস্বীকার করেন।
জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল আহম্মেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নির্বাহী কর্মকর্তার নির্দেশে তুষারকে আটক করা হয়েছিল। তবে উপজেলা চেয়ারম্যান গোলাম মর্তুজার অনুরোধে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

(99)