গুম-অপহরণের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থান নিয়েছে : যোগাযোগমন্ত্রী


 

Obaidul-Kader-morningsunbdযোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার গুম-অপহরণের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। অচিরেই দেশে শান্তি ফিরে আসবে ও পরিস্থিতি উন্নতি হবে। শনিবার লক্ষ্মীপুরের রামগতি আলেকজান্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাঠে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গুজব ছড়িয়ে কেউ যাতে আতঙ্ক ছড়াতে না পারে সে দিকে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে যোগাযোগমন্ত্রী বলেন, একটি মতলববাজ মহল সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, ওই মহলটি দেশে অস্থীতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে ইদানিং হত্যা, গুম-অপহরণ করে জনমনে আতঙ্ক ছড়াচ্ছে। তবে সরকার এ দায় এড়াতে পারে না।

মন্ত্রী বলেন, দেশ ও জনগণের স্বার্থে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। বিএনপি উন্নয়নের ধারাকে বাধাগ্রস্ত করার চেষ্টা করছে। আন্দোলনের নামে সড়ক, হাজার হাজার গাছ কেটে ও পেট্রল বোমা নিক্ষেপ করে নির্বিচারে মানুষ মারা হচ্ছে।

তিনি বলেন, নদী ভাঙ্গন প্রতিরোধ, ব্রিজ নির্মাণ ও রাস্তাঘাটসহ দেশের অবকাঠামো উন্নয়নের মাধ্যমে দেশের মানুষকে শান্তি ও স্বস্তিতে রাখতে আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।

যোগাযোগমন্ত্রী বলেন, দেশের সাড়ে ২১ হাজার কিলোমিটার রাস্তা মেরামত ও মেট্রোরেল, পদ্মা সেতু, চার লেন সড়ক প্রকল্প অগ্রাধিকার ভিত্তিতে বাস্তবায়ন করা হবে।

রামগতি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ গোলাম মাওলা চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদের সঞ্চালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য আবদুল্লাহ আল মামুন, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক এম এ মমিন পাটোয়ারী ও সামছুল ইসলাম পাটোয়ারী।

পরে মন্ত্রী রামগতি উপজেলা পরিষদের সামনে নদী ভাঙ্গন পরিদর্শন করেন। এ সময় তিনি ভাঙ্গনরোধে এলাকাবাসীর দাবির বিষয়টি পানিসম্পদ মন্ত্রীকে মোবাইল ফোনে অবহিত করেন।

এ সময় পানিসম্পদ মন্ত্রী ভাঙ্গনরোধে গ্রহণ করা রামগতি-কমলনগর প্রকল্পটি দ্রুত বাস্তবায়নের আশ্বাস দেন।

(147)