চুয়াডাঙ্গায় ধুমপান করার অপরাধে ১০ ছাত্রীসহ ১৪ শিক্ষার্থী বহিষ্কার


 

smokingচুয়াডাঙ্গা প্রতিনিধিঃ চুয়াডাঙ্গা দামুড়হুদা উপজেলার ঐতিহ্যবাহী দর্শনা কেরুজ উচ্চবিদ্যালয়ের ১০ জন ছাত্রীসহ ১৪ শিক্ষার্থীকে ধূমপান করার অপরাধে বিদ্যালয় কর্তৃপক্ষ বহিষ্কার করেছে।  বুধবার সকাল ১০ টায় তথ্য প্রমানাদি উপস্থাপন করে তাদেরকে একে একে অফিস কক্ষে ডেকে ৮ম শ্রেণীর ৮ জন এবং নবম শ্রেণীর ২ জন ছাত্রীকে বহিষ্কার করা হয়। এছাড়া এই ছাত্রীদের সিগারেট সরবরাহের অপরাধে ৯ম শ্রেণীর ৪ ছাত্র রাকিব, তানাজ, নাবিল ও হাসিবুল বহিষ্কার করেছে কতৃপক্ষ।

বিদ্যালয় কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, কেরুজ উচ্চবিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী ইতু খাতুন, অন্য, লাবণ্য, তুশি, পুতুল, হাসি, এ্যানি, সুমাইয়া, ও নবম শ্রেণীর ছাত্রী ফারিয়া এবং বৃষ্টি বিভিন্ন সময় বেকারী কিংবা নির্জন কোন জায়গা এমনকি বিদ্যালয়ে গোপন জায়গায় ধূমপান করে আসছে বলে বিদ্যালয় কর্তৃপক্ষের কানে আসে।
বিষয়টি পর্যবেক্ষণে রাখে বিদ্যালয় কর্তৃপক্ষ। অবশেষে ধূমপানের ভিডিও চিত্র এবং ছবি দেখার পর বিদ্যায় কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত হয়। জরুরী এক বৈঠকে ওই সমস্থ ছাত্রীদের বহিষ্কার করে। এসংবাদ বিদ্যালয়ের বাহিরে ছড়িয়ে পড়লে কৌতুহল সৃষ্টি হয় মানুষের মাঝে। এসব শিক্ষার্থীদের সিগারেট সরবরাহ করত তাদের সহপাঠি রাকিব, তানাজ, নাবিল, হাসিবুল, অয়ন। এদের মধ্যে অয়র বাদে বাকী ৪ জন রাকিব, তানাজ, নাবিল ও হাসিবুলকে  বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য বিদ্যালয়টি জেলায় একটি সুনামধন্য ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। এখানে দর্শনা চিনিকলের সাথে সংশ্লিষ্টদের ছেলে মেয়েরা অগ্রাধিকার ভিত্তিত্বে সুযোগ পেয়ে থাকে। আর বহিরাগতরা মেধার ভিত্তিতে সুযোগ পায়। এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান মাহমুদ জোয়ার্দ্দার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

(92)