জনগণের নিরাপত্তায় পথে নামব: খালেদা


khaleda-ziaবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, দেশে আজ কোনো মানুষ নিরাপদ নয়। সাদা পোশাকে মানুষকে ধরে নিয়ে যাওয়া হচ্ছে। দেশে খুন-গুম-অপহরণ আওয়ামী লীগই করছে।

তিনি বলেন, “আমি জনগণের নিরাপত্তার জন্য পথে নামব। আমি নামতে চাইলে আওয়ামী লীগ আমার বাসার সামনে পুলিশ আর বালুর ট্রাক দিয়ে আমাকে আটকে দেয়। তারপরও খুনিদের হাত থেকে দেশ বাঁচাতে আমি মাঠে নামব।”

মহান মে দিবস উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত সমাবেশে এসব কথা বলেন খালেদা জিয়া।

সাবেক বিরোধীদলীয় নেতা বলেন, “এ সরকারের কাছে বিচার চেয়ে লাভ নেই। তারাতো খুন-গুম-অপহরণ নিজেরাই করছে। ফলে তারা বিচার করতে পারবে না। এখন প্রয়োজন সামনে এগিয়ে যাওয়ার, প্রয়োজন আন্দোলন করা। এখন গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।”

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, “বিএনপি নেতাকর্মীদের সতর্ক ও প্রস্তুত থাকতে হবে। আমি সারাদেশে সাংগঠনিক রেডঅ্যালার্ট জারি করছি। যারা খুন-গুমের সাথে জড়িত তাদের ঘেরাও করে আটকে রাখবেন। ওই সব লোককে পুলিশে দেবেন।”

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেন, “দেশে এখন শুধু আওয়ামী লীগের মন্ত্রী-এমপিরা সুখে আছেন; কারণ তারা লুটপাট করছে। আওয়ামী লীগের ২২৬ এমপি কোটিপতি। ৩০০ এমপির মধ্যে ২৪২ জন কর দেন না।”

তিনি বলেন, “দেশে একদিকে মানুষ খুন হচ্ছে আরেক দিকে বেকার হচ্ছে। বহু গার্মেন্ট বন্ধ হয়ে যাচ্ছে। গার্মেন্টশিল্প এখন গভীর সঙ্কটে।”

দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির বিষয় তুলে ধরে তিনি বলেন, “একের পর এক মানুষকে অপহরণ করা হচ্ছে। আর কিছু দিন পর তাদের লাশ পাওয়া যাচ্ছে। এখন চারিদিকে শুধু লাশ, লাশ আর লাশ।”

(116)