জীবন রক্ষার বদলে জীবন হরণ করছে র‍্যাব: ফখরুল


mirzafakhrulদেশের আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত যে বাহিনী তারাই আজ জীবন রক্ষার বদলে জীবন হরণ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই অবস্থায় এলিট ফোর্স নামে এ বাহিনী রাখার প্রয়োজন আছে কি-না তা ভাবার সময় এসেছে।

 আজ বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ফখরুল এ মন্তব্য করেন। জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালনের প্রস্তুতি উপলক্ষে যৌথসভা শেষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ফখরুল বলেন, নারায়ণগঞ্জের ঘটনায় র‌্যাবের তিন কর্মকর্তাকে বরখাস্ত এবং তাদের বিরুদ্ধে তদন্ত চলছে। এর অর্থ সরকার এ ঘটনার দায় স্বীকার করেছে। সরকার জনগণের নিরাপত্তা দিতে চরমভাবে ব্যর্থ হয়েছে। গুম খুন অপহরণ চলছেই। এ ঘটনায় জড়িত থাকার দায়ে তিনি সরকারের পদত্যাগ দাবি করেন।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, চলমান গুম, হত্যা ও অপহরণের বিরুদ্ধে বিএনপি দেশে-বিদেশে প্রতিবাদ করেছে। এ প্রতিবাদে সুশীল সমাজ এবং সাধারণ মানুষও সমর্থন জানিয়েছে। কিন্তু কোনো ফল হয়নি। বিএনপি কি র‌্যাব বিলুপ্তি চায়, এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, বিএনপি জনগণের দল। জনগণ যা চায় বিএনপিও তাই চায়।

(130)