জ্বালানি খাতে বিনিয়োগের জন্য আমিরাতকে প্রধানমন্ত্রীর আহ্বান


hasinaদেশের বিদ্যুৎ ও জ্বালানিসহ বিভিন্ন খাতে আরো বিনিয়োগের জন্য সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি বলেন, “আমি আশা করি, ইউএই বাংলাদেশে বিদ্যুৎ ও জ্বালানিসহ বিভিন্ন খাতে আরো বিনিয়োগ করবে।”

সরকারি বার্তা সংস্থা বাসস জানিয়েছে, বাংলাদেশে নিযুক্ত ইউএই’র রাষ্ট্রদূত ডা. সাঈদ বিন হাজার আল শিহি বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে এ আহ্বান জানান তিনি।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল সাংবাদিকদের এ কথা জানান।ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে সহযোগিতা বৃদ্ধির ওপর জোর দিয়ে প্রধানমন্ত্রী বলেন, “ভ্রাতৃপ্রতিম মুসলিম দেশের সঙ্গে আমরা যোগাযোগ বাড়াতে চাই।”

জবাবে ইউএই রাষ্ট্রদূত বাংলাদেশের আর্থ-সামাজিক ও অবকাঠামোগত উন্নয়নে তার দেশের সর্বাত্মক সহায়তা প্রদানের আশ্বাস দেন।১৯৭৪ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইউএই সফরের কথা এ সময় উল্লেখ করেন ডা. সাঈদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমিরাত সফরের জন্য দেশটির ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর একটি আমন্ত্রণপত্র হস্তান্তর করেন তিনি।আমন্ত্রণ গ্রহণ করে প্রধানমন্ত্রী বলেন, পারস্পরিক সুবিধাজনক সময়ে তিনি ইউএই সফরে যাবেন।

অ্যাম্বাসেডর-এট-লার্জ এম জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবদুস সোবহান সিকদার এবং বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল এ সময় উপস্থিত ছিলেন।

(130)