দ. কোরিয়ায় ৪৭৬ আরোহী নিয়ে ফেরি ডুবি


korea-ferry-sankদক্ষিণ কোরিয়ায় ৪৭৬ জন আরোহী নিয়ে একটি ফেরি ডুবে কয়েকশ’ মানুষ নিখোঁজ রয়েছে।বুধবার সকালে বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

 প্রতিবেদনে বলা হয়েছে, ৪৭৬ জন যাত্রীসহ ফেরিটি কাত হয়ে উল্টে ডুবে যায়। যাত্রীদের বেশিরভাগই স্কুলছাত্র, যারা ফেরিতে করে দক্ষিণ কোরিয়ার উত্তর-পূর্বাঞ্চলের ইঞ্চিয়ন বন্দর থেকে পর্যটন দ্বীপ জেজুতে যাচ্ছিল।
স্থানীয় সময় বুধবার সকাল ৯টার দিকে ফেরিটি বিয়ংপুং দ্বীপ থেকে ২০ কিলোমিটার দূরে অবস্থান করার সময় বিপদ সংকেত পাঠায়।ভয়াবহ এ দুর্ঘটনার পর উদ্ধার তৎপরতায় এক ডজনেরও বেশি জাহাজ ও হেলিকপ্টার অংশ নিয়েছে।
স্থানীয় সংবাদ মাধ্যমগুলোর বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, এই দুর্ঘটনার কয়েক ঘণ্টা পরও অন্তত ২৯০ জন নিখোঁজ রয়েছে।এদিকে দুর্ঘটনার পর দক্ষিণ কোরিয়ার কর্মকতারা প্রথমে জানিয়েছিলেন, তারা ৩৬৮ জনকে উদ্ধার করে নিরাপদে নিয়ে এসেছেন। তবে পরবর্তীতে তারা জানান যে, গণনায় ভুল ছিল।
এদিকে স্থানীয় সংবাদ সংস্থা ইয়োনহ্যাপ জানিয়েছে, এ ঘটনায় ১৮০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা তাদের জানিয়েছেন।এছাড়া ইতিমধ্যে দু’জন মারা গেছে এবং ১৩ জন আহত হয়েছে বলেও স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হচ্ছে।জানা গেছে, দুর্ঘটনাকবলিত ফেরিটি ৯০০ জন লোক ধারণে সক্ষম।

(110)