নাচোলে মন্দির ভাঙ্গার সময় ৯ জন গ্রেফতার


চাপাঁইনবাবগজ্ঞ  প্রতিনিধি:মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় জমি সংক্রান্ত বিরোধে  হিন্দুদের একটি প্রাচীন মন্দির ভেঙ্গে ফেলার সময় ঘটনাস্থল থেকে মোট নয়জনকে গ্রেফতার করেছে নাচোল থানার পুলিশ।

স্থানীয় সুত্রে জানা গেছে, নাচোলের বরেন্দ্র এরাকার দেওপাড়ায় একটি জমিতে সনাতন ধর্মাম্বলম্বীদের একটি প্রাচীন মন্দির ছিল। ওই মন্দিরের পার্শ্ববর্তী জমিটি নুরুল ইসলাম নিজের সম্পত্তি দাবি করে মঙ্গলবার সকাল ১০টার দিকে লোকজন নিয়ে সেখানে যান এবং মন্দিরটি ভেঙে ফেলতে উদ্যত হন । এ সময় ঘটনাটি এলাকাবাসী পুলিশকে জানালে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে তাদের গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

গ্রেফতারকৃতরা হলো চাঁপাইনবাবগঞ্জ পৌর এরাকার  কাঁঠালবাগিচা মহল্লার  মৃত  গনি মিয়ার ছেলে জনতা ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম (৬৪), জেলা শহরের মসজিদপাড়ার মৃত হাসান আলীর পুত্র সুইট  (২৮), নাচোল পৌর এলাকার ডা. ফরিদ হোসেনের ছেলে গোলাম বারকি (২৮), একই এলাকার মৃত তুফানী মন্ডলের ছেলে শহীদ মোমিন (৬৩),  ফারুক হোসেন (৩০), শাহজাহান আলী (৩৫), মাজেদ আলীর ছেলে ওয়াজেদ (৬২), শের আলী মোল্লা (৫২) এবং  সাদরুদ্দিন আহম্মেদ(৪৩)।

নাচোল থানার অফিসার ইনচার্জ সানাউল হক বিকেলে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে তাদের চাপাইনবাবগজ্ঞে আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়েছে। পরে সংবাদ পেয়ে সাংবাদিকরা ও নাচোল উপজেলা নির্বাহী অফিসার সুফিয়া আক্তার রুমি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনাটির বিস্তারিত তদন্ত চলছে বলেও জানান নাচোল থানার ও.সি ।

(99)