নারায়ণগঞ্জে সকাল-সন্ধ্যা হরতাল চলছে


n-gonjনারায়ণগঞ্জে আইনজীবী চন্দন সরকারসহ ৭ জন অপহরণের পর নিহতের ঘটনায় জেলা আইনজীবী সমিতির ডাকে সকাল-সন্ধ্যা হরতাল চলছে। জেলার সর্বস্তরের মানুষ স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালন করছে।

রবিবার সকাল থেকে হরতাল চলাকালে নারায়ণগঞ্জ শহরে যান চলাচল বন্ধ রয়েছে। তবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক আছে।এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে শহরে বিজিবি, পুলিশ ও র‌্যাব মোতায়েন রয়েছে।

বিএনপি, সিপিবি, বাসদ, ন্যাপ, গণসংহতি আন্দোলন, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চসহ নারায়ণগঞ্জের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এই হরতালে সমর্থন দিয়েছে।আর আগে শনিবার সন্ধ্যায় হরতালের সমর্থনে শহরে একটি মশাল মিছিল বের করা হয়।

এদিকে প্যানেল মেয়র নজরুল ইসলামসহ ৭ জনের হত্যাকারীদের বিচারের দাবিতে রবিবার সকাল থেকে ৪৮ ঘণ্টার কর্মবিরতি শুরু করছেন সিটি করপোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীরা।

প্রসঙ্গত, ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে একসঙ্গে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ নজরুল ইসলাম, তার বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন, নজরুলের গাড়িচালক জাহাঙ্গীর আলম, আইনজীবী চন্দন কুমার সরকার এবং তার ব্যক্তিগত গাড়িচালক ইব্রাহিম অপহৃত হন।

৩০ এপ্রিল বিকালে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ৬ জনের এবং ১ মে সকালে একজনের লাশ উদ্ধার করা হয়। নিহত সবারই হাত-পা বাঁধা ছিল। পেটে ছিল আঘাতের চিহ্ন। প্রতিটি লাশ ইটভর্তি দুটি করে বস্তা বেঁধে ডুবিয়ে দেয়া হয়েছিল।

(177)