নারায়ণগঞ্জে হরতালে নৈতিক সমর্থন বিএনপির


bnp_morningsunbdজেষ্ঠ্য আইনজীবী চন্দন কুমার সরকার ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ ৭ জনকে অপহরণের পর হত্যার প্রতিবাদে নারায়ণগঞ্জে আইনজীবীদের ডাকা হরতালে নৈতিক সমর্থন দিয়েছে বিএনপি।

শুক্রবার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ সমর্থনের কথা জানান দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, “আইন-শৃঙ্খলা বাহিনী মানুষের নিরাপত্তা দিতে পারছে না। মানুষের স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা নেই। দেশের মানুষ নিরাপদ নয়, আতঙ্কিত।”অপহরণ-খুন-গুমের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।এ সময় তিনি বিএনপি নেতাকর্মীদের প্রতি ১০টি পরামর্শ দেন।

নারায়ণগঞ্জ থেকে গত রোববার একসঙ্গে ৭ জন অপহৃত হন। তারা হলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ নজরুল ইসলাম, তার বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন, নজরুলের গাড়িচালক জাহাঙ্গীর আলম, আইনজীবী চন্দন কুমার সরকার ও তার ব্যক্তিগত গাড়ির চালক ইব্রাহিম।

বুধবার দুপুরে শীতলক্ষ্যা নদী থেকে ৬ জনের লাশ উদ্ধার করা হয়। এর মধ্যে ৫ জনের লাশ শনাক্ত করা হয়েছে। তারা হলেন নজরুল, চন্দন কুমার, মনিরুজ্জামান, তাজুল ও ইব্রাহিম। বৃহস্পতিবার আরেকটি লাশ পাওয়া গেছে।

এ ঘটনা ও সাম্প্রতিক সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে রোববার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় জেলা আইনজীবী সমিতি। বৃহস্পতিবার নারায়ণগঞ্জের পুরোনো বার লাইব্রেরি মিলনায়তনে এক সমাবেশ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

(136)