নূর হোসেনকে গ্রেপ্তারে সর্বোচ্চ চেষ্টা চলছে : স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী


Kamal_asaduz_zamanনারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলামসহ সাতজনকে অপহরণের পর হত্যা মামলার প্রধান আসামি কাউন্সিলর নূর হোসেনকে গ্রেপ্তারে সর্বোচ্চ চেষ্টা চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, শুধু একজন নূর হোসেন নয়, তার গডফাদারকেও খুঁজে বের করা হবে। আজ রবিবার দুপুরে নৌপথে অপরাধ রোধের এক সভা শেষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নূর হোসেন প্রথম থেকেই নজরদারিতে ছিলেন। বর্তমানে তিনি পলাতক। তবে পুলিশ তাকে খুঁজে বের করার সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে। নজরদারিতে থাকা অবস্থায় নূর হোসেন কিভাবে পলাতক হলেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাব তিনি এড়িয়ে যান।

নারায়ণগঞ্জের ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্টতার অভিযোগ উঠেছে এ অবস্থায় র‌্যাবের প্রত্যেককে প্রত্যাহার করা হবে কি না জানতে চাইলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, এটি তদন্তের ব্যাপার। তবে প্রধানমন্ত্রী কাউকে ছাড় দেবেন না। জেলা প্রশাসক, পুলিশ সুপার, র‌্যাবের কমান্ডিং অফিসারকে প্রত্যাহার করা হয়েছে। প্রয়োজনের র‌্যাবের সবাইকে প্রত্যাহার করা হবে।

সারা দেশের আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙে যায়নি। আইনশৃঙ্খলা ভেঙে গেলে জনগণ এভাবে চলাচল করতে পারতো না। আপনারা (সাংবাদিকরা) এভাবে সচিবালয়ে আসতে পারতেন না। এসব বিষয় নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে বলে তিনি জানান।

 

(130)