নূর হোসেনের গডফাদার কে!


god_father_morningsunbdসিদ্ধিরগঞ্জ ও নারায়ণগঞ্জের অধিকাংশ সাধারণ মানুষ জানান, নূর হোসেন ১৯৯৬ সালে আওয়ামী লীগে যোগ দেওয়ার পর থেকে শামীম ওসমানের লোক হিসেবে পরিচিত ছিলেন। এর আগে তিনি বিএনপির গিয়াসউদ্দিনের লোক হিসেবে পরিচিত ছিলেন। ২০০১ সালে নির্বাচনের পর শামীম ওসমান আর নূর হোসেন একসঙ্গেই বিদেশে আত্মগোপনে যান। বিএনপি-জামায়াত সরকারের আমলে একই সঙ্গে তাদের বিরুদ্ধে ইন্টারপোলে অ্যালার্ট জারি হয়। আবার ২০০৮ সালে তারা একসঙ্গে দেশে ফেরেন।

২০০৯ সালে একই সঙ্গে তাদের বিরুদ্ধে ইন্টারপোলের অ্যালার্টও তুলে নেওয়া হয়। শামীম ওসমানের সঙ্গে তাকে সব সময় জনসভায়, আলোচনা অনুষ্ঠানে দেখা যেত। শামীম ওসমান নিজেও  বলেন, এলাকার নেতাকর্মীদের সঙ্গে তার সম্পর্ক ভালো। নূর হোসেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি। এ কারণে তার সঙ্গে তার ভালো সম্পর্ক ছিল।

নূর হোসেনের সন্ত্রাস, অপকর্ম সম্পর্কে কতটা জানতেন?এর জবাবে শামীম ওসমান বলেন, দলের নেতা হলেও তিনি নূর হোসেনের অশ্লীল যাত্রাগানের আয়োজন ও এই আয়োজনকে ঘিরে মাদক ব্যবসার বিরুদ্ধে সোচ্চার ছিলেন এবং এ নিয়ে সংসদেও কথা বলেছেন। তিনি বলেন, ‘নূর হোসেন আমার ঘনিষ্ঠ ছিল, এ কথা অস্বীকার করি না। প্রথম দিকে এটাও বলেছি, তার পক্ষে এই অপহরণের ঘটনা সম্ভব নাও হতে পারে। কারণ, পাঁচ-সাতজন লোককে এভাবে শুধু নূর হোসেনের কর্মীদের পক্ষে অপহরণ করার ঘটনাটি যুক্তিসঙ্গতও হয় না। আবু সুফিয়ানের সঙ্গে তার কথোপকথনের অডিও রেকর্ড শোনার পর স্তম্ভিত হয়ে গেছি। এত ভয়ঙ্করভাবে কাউকে মেরে ফেলার জন্য আলাপ-আলোচনা হতে পারে, তা বিশ্বাস করা যায় না।

নূর হোসেন সম্পর্কে নারায়ণগঞ্জ সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী  বলেন, তাকে সবাই শামীম ওসমানের ঘনিষ্ঠজন হিসেবেই জানে। আবু সুফিয়ানের সঙ্গে নূর হোসেনের কথোপকথনের অডিও রেকর্ড নিয়ে শামীম ওসমানের অভিযোগ সম্পর্কে তিনি বলেন, শামীম ওসমান নির্বাচনের সময় থেকেই তার বিরুদ্ধে নানা অপপ্রচার করছেন, যার একটা হলো আবু সুফিয়ানকে ঘিরে।

নারায়ণগঞ্জের মানুষ সত্যটা ভালো করে জানে, এ কারণে এসব অপপ্রচার তারা আমলে নেয়নি। আইভী বলেন, নৃশংস এই ঘটনায় জড়িত যে-ই হোক, তার কঠোর শাস্তি চান তিনি। অপপ্রচার, হুমকি যতই আসুক, নারায়ণগঞ্জে সন্ত্রাসের রাজনীতির অবসানে তার প্রতিবাদ, লড়াই অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

তাহলে এই নূর হোসেনের গডফাদার কে সেটাই এখন নতুন করে ভাববার বিষয়।

(180)