পেট তো নয়, সোনার খনি!


1320140418125131

একে একে ১২টি সোনার বিস্কুট বের করা হলো লোকটির পেট থেকে। এক একটির ওজন ৩৩ গ্রাম। অস্ত্রোপচারের সময় চিকিৎসকদের প্রশ্ন ছিল, এ কি পেট নাকি সোনার খনি! ভুরভুর করে বের হচ্ছে সোনার বিস্কুট!

ঘটনাটি ভারতের নয়াদিল্লির। দিল্লির চাঁদনি চকের সোনা ব্যবসায়ী এ লোকটি। টাইমস অব ইন্ডিয়ার খবরে ঘটনার বিশদ বর্ণনা দেওয়া হলেও তার নাম প্রকাশ করা হয়নি।

খবরে বলা হয়েছে, এ সোনা ব্যবসায়ী সম্প্রতি সিঙ্গাপুর থেকে ফিরেছেন। এসে তিনি পেটের পিড়ায় আক্রান্ত হন বলে তার পরিবারের সদস্যরা চিকিৎসকদের জানান।

অবশ্য এ ব্যবসায়ী দাবি করেন, সিঙ্গাপুর থেকে তার পেটে একটি ধাতব পদার্থ পানির সঙ্গে ঢুকে যায়। কিন্তু তার পরিবারের সদস্যরা পরে চিকিৎসকদের কাছে জানান, তিনি রাগ করে প্লাস্টিকের পানির বোতল খেয়ে ফেলেছেন।

অবশেষে চিকিৎসকরা তার অস্ত্রোপচার শুরু করেন। কিন্তু কি আশ্চর্য! পাকস্থলিতে ছোট ছোট সোনার বারে ভরা। সেগুলো যত্ন করে বের করেন চিকিৎসকরা।

ঘটনাটি শেষমেষ জানা-জানি হয়ে যায়। ১০ দিন আগে সিঙ্গাপুর থেকে দেশে ফেরার সময় এয়ারপোর্টে নিরাপত্তাকর্মীদের হাতে ধরা খাওয়ার ভয়ে পানির সঙ্গে সোনার বারগুলো খেয়ে ফেলেন ওই ব্যবসায়ী। এর পরে ধরা পড়ার ভয়ে এতদিন কোথাও অস্ত্রোপচার করাতেও জাননি তিনি। পেটে ব্যথা শুরু হলে তিনি শেষ পর্যন্ত একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। কিন্তু শেষ রক্ষা হয়নি। সবই জানা-জানি হয়ে গেছে।

তবে এই ব্যবসায়কে আইনের মুখোমুখি করা হচ্ছে কিনা তা খবরে বলা হয়নি।

(156)