পোশাক শ্রমিকদের জন্য আবাসন প্রকল্পের ঘোষণা আসছে


garmentপোশাক শ্রমিকদের জন্য আবাসন প্রকল্পের ঘোষণা আসছে। আগামীকাল বৃহস্পতিবার গাজীপুরে শ্রমিক দিবসের জনসভা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ঘোষণা দিতে পারেন বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি।

জানা গেছে, মহান মে দিবস উপলক্ষে গাজীপুরের জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে এ জনসভা অনুষ্ঠিত হবে। জাতীয় শ্রমিক লীগ এ জনসভার আয়োজন করেছে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি বুধবার সকালে জনসভার মাঠ পরিদর্শন করেছেন। এ সময় তিনি পোশাক শ্রমিকদের জন্য আবাসন প্রকল্পের বিষয়টি সাংবাদিকদের জানান।

চতুর্থবারের মতো গাজীপুরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সর্বশেষ গত বছরের ৩০ অক্টোবর তিনি এই মাঠে ২২টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেছিলেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে সাজ সাজ রব উঠেছে। জনসভার জন্য বিশাল মঞ্চ নির্মাণ করা হচ্ছে। পাড়ায় মহল্লায় চলছে সভা।

পোশক কারখানা অধ্যুষিত গাজীপুরের লক্ষাধিক শ্রমিক জনতা এ জনসভায় উপস্থিত থাকবেন বলে আশা করছে আওয়ামী লীগ।প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে চলছে মাইকিং, বানানো হচ্ছে তোরণ। ছেয়ে গেছে পোস্টার-ফেস্টুনে। চলছে পরিচ্ছন্নতা অভিযান, সড়কের সৌন্দর্য্য বর্ধন ও মাটি ভরাটের কাজ।

আওয়ামী লীগ নেতা ফাইজুল আলম দিলীপ ও রিপন সরকার বলেন, পয়লা মে’র জনসভা গাজীপুরের অতীতের সকল জনসভার রেকর্ড ভঙ্গ করবে।জেলা ট্রাক শ্রমিক লীগ নেতা মোতালেব হোসেন জানান, জনসভায় প্রধানমন্ত্রীর কাছে পরিবহন মালিক ও শ্রমিকদের পক্ষ থেকে ট্রাক ও বাসের জন্য পৃথক টার্মিনাল নির্মাণের দাবি জানানো হবে।

(122)