প্রধানমন্ত্রীর কাছে সিএজি’র ১৭ প্রতিবেদন


sheikh_hasinaপ্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ১৭টি প্রতিবেদন পেশ করেছেন কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল অব বাংলাদেশ (সিএজি) মাসুদ আহমেদ।প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলকে উদ্ধৃত করে সরকারি বার্তা সংস্থা বাসস জানিয়েছে, মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই প্রতিবেদনগুলো হস্তান্তর করা হয়।

মাহবুবুল হক শাকিল জানিয়েছেন, সিএজি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একটি কার্যক্রম ভিত্তিক অডিট রিপোর্ট, ২টি ইস্যু ভিত্তিক অডিট রিপোর্ট, ৬টি বিশেষ অডিট রিপোর্ট, ৬টি বার্ষিক রিপোর্ট এবং ২টি অ্যাডজাস্টমেন্ট রিপোর্ট হস্তান্তর করেন।

এ সময় মাহবুবুল হক শাকিল ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

পরে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূরের নেতৃত্বে বাংলাদেশ জাতীয় জাদুঘরের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। প্রতিনিধি দল শেখ হাসিনার কাছে ২০১২-১৩ বছরের জাতীয় জাদুঘরের বার্ষিক প্রতিবেদন ও অন্যান্য প্রকাশনা হস্তান্তর করেন।

সংস্কৃতি বিষয়ক সচিব ড. রনজিৎ কুমার বিশ্বাস, জাতীয় জাদুঘর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম আজিজুর রহমান, জাতীয় জাদুঘরের মহাপরিচালক কামরুন নাহার খানম এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল এ সময় উপস্থিত ছিলেন।

(100)