বঙ্গোপসাগরে উঠে আসছে আরেকটি বাংলাদেশ


monjoবন ও পরিবেশ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, বঙ্গোপসাগরে উঠে আসছে আরেকটি বাংলাদেশ। বাংলাদেশের সমপরিমান এর আয়াতন প্রায় ৪৫ হাজার বর্গ কিলোমিটার। এই জেগে উঠা বিশাল ভূখন্ডকে ব্যবহার উপযোগী করার জন্য সরকার চেষ্টা চলাচ্ছে। এজন্য প্রয়োজনে বিদেশী সহায়তা গ্রহন করা হবে।

তিনি বলেন, সুন্দরবন উপকুলে জেগে ওঠা চরে আসন্ন বর্ষার মৌসুমে বনায়ন করার প্রস্তুতি গ্রহন করা হয়েছে। সুন্দরবনসহ ভরাট হয়ে যাওয়া দেশের বিভিন্ন খাল খননের কাজ চলছে।

আজ বিকেলে বাগেরহাট সার্কিট মিলনায়তনে জেলা জাতীয় পার্টি (জেপি) কর্মী সভা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে আনোয়ার হোসেন মঞ্জু একথা বলেন।

সুন্দরবন রক্ষায় নিয়োজিত বনরক্ষীদের ঝুঁকি ভাতা দেয়ার হবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী, মন্ত্রী, এমপি ও রাজনীতিবিদসহ সরকারি কর্মকর্তা-কর্মচারী সকলেই ঝুকির মধ্যে। কখন কাকে গুলি করে তা বলা যায় না। সকলেরই ঝুঁকি ভাতা প্রয়োজন।

জেপি’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শরিফ শফিকুল হামিদ চন্দন এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সভায় অন্যনোর মধ্যে বক্তৃতা করেন, কেন্দ্রীয় কমিটির যুগ্ন সচিব খলিলুর রহমান খলিল, খুলনা মহানগর আহবায়ক এস এম রাশিদা করিম, সদস্য সচিব কাজী মাসুদ আহম্মেদ, জেপি নেতা এসএম নুরুল ইসলাম, চৌধুরী হাবিবুর রহমান, সেলিম রেজা, সাদিয়া আকতার রবি, ফাতেমা ইয়াসমিন প্রমূখ।

কর্মী সভায় এ্যাডভোকেট শহিদুল ইসলামকে আহবায়ক ও এসএস সিরাজাম মনিরকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট বাগেরহাট জেলা জেপি’র কমিটি গঠন করা হয়।

(314)