বরিশালে আ. লীগের প্রার্থী হিরনপত্নী জেবুন্নেসা


hiron_wifeবরিশাল-৫ (সদর) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন এই আসনের প্রয়াত এমপি শওকত হোসেন হিরনের স্ত্রী জেবুন্নেসা আফরোজ।

বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে দলের সংসদীয় বোর্ডের মুলতবি বৈঠকে এই মনোনয়ন চূড়ান্ত করা হয়। দল ও সংসদীয় বোর্ড সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকের শুরুতে জেবুন্নেসা আফরোজসহ ১২ জন মনোনয়নপ্রত্যাশীর সাক্ষাৎকার নেওয়া হয়।

বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে দলের সাধারণ সম্পাদক এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম জানান,দল থেকে জেবুনেসা আফরোজের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে।

এর আগে বরিশাল-৫ আসনের উপনির্বাচনের দলীয় প্রার্থী নির্ধারণ করতে আওয়ামী লীগের পক্ষ থেকে গত রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত দলীয় মনোনয়নপত্রের ফরম বিতরণ ও জমা নেওয়া হয়। মোট ১২ জন মনোনয়নপ্রত্যাশী ফরম সংগ্রহ ও জমা দেন।

জেবুন্নেসা আফরোজ ছাড়াও মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে আরও ছিলেন সাবেক এমপি জাহিদ ফারুক, দলের কেন্দ্রীয় নেতা আবুল হাসানাত আবদুল্লাহর ছেলে সাদিক আবদুল্লাহ, মাহবুব উদ্দিন আহমেদ, অ্যাডভোকেট মোরশেদা বেগম লিপি, আবদুল হাফিজ মল্লিক, সিরাজ উদ্দিন আহমেদ, ড. ইউনুছ আলী আকন্দ, আনোয়ার হোসাইন, পারভীন তালুকদার, শাফি আহমেদ এবং মিল্লাত হোসেন।

আওয়ামী লীগ দলীয় এমপি শওকত হোসেন হিরনের মৃত্যুতে শূন্য হওয়া এ আসনে উপনির্বাচন হবে ১২ জুন। মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে গত ৯ এপ্রিল হিরন মারা যান।

সংসদীয় বোর্ডের গতকালের বৈঠকে সৈয়দ আশরাফুল ইসলাম ছাড়াও বোর্ড সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, ওবায়দুল কাদের এবং অধ্যাপক ড. আলাউদ্দিন আহমেদ যোগ দেন।

(220)