বাংলাদেশে ‘দ্য অ্যামেইজিং স্পাইডার-ম্যান ২’


spider-manযুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক মুক্তির দিনেই বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে স্পাইডার-ম্যান সিরিজের নতুন ছবি ‘দ্য অ্যামেইজিং স্পাইডার-ম্যান ২।’ বাংলাদেশের দর্শকদের জন্য যা রীতিমতও চমকপ্রদ খবর। আর খবরটি নিয়ে এসেছে ঢাকার অন্যতম মাল্টিপ্লেক্স সিনেমা হল স্টার সিনেপ্লেক্স।

 ২ মে যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশে ছবিটি মুক্তি দিচ্ছে তারা। এর মধ্য দিয়ে বিশেষ এক মাইলফলক স্পর্শ করতে যাচ্ছে বাংলাদেশ। কারণ, এই প্রথমবারের মতো হলিউডের ছবি মুক্তির দিনেই দেখার সুযোগ পাচ্ছে বাংলাদেশের দর্শকরা। এর আগে এমনটা ঘটেনি আর।
সাধারণত যুক্তরাষ্ট্র এবং বিশ্বের অন্যান্য দেশে মুক্তি পাওয়ার পরে বাংলাদেশে আসে হলিউডের ছবিগুলো। সে জন্য অপেক্ষা করতে হয় দেশের দর্শকদের। এবার সেই অপেক্ষার অবসান ঘটাচ্ছে স্টার সিনেপ্লেক্স। এমন একটি খবর বহুল কাঙ্ক্ষিত ছিল এ দেশের সিনেমাপ্রেমীদের জন্য।

 ২ মে থেকে দর্শকরা কাঙ্ক্ষিত এই মুহূর্তটি উপভোগ করবেন বলে আশাবাদ স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষের। আর সেটা যদি হয় ‘দ্য অ্যামেইজিং স্পাইডার-ম্যান ২’-এর মতো ছবির মাধ্যমে তাহলে তো আনন্দের মাত্রাটা বেড়ে যায় কয়েক গুণ। জনপ্রিয় মার্ভেল কমিকস থেকে রুপালি পর্দায় জায়গা করে নেওয়া ‘স্পাইডার-ম্যানে’র দুনিয়া মাত করার বিষয়টা অজানা নয় কারো। পরপর কয়েকটি সিক্যুয়েল মুক্তির মধ্য দিয়ে ‘স্পাইডার-ম্যান’ হয়ে ওঠে বিশ্ব চলচ্চিত্র ইতিহাসের অন্যতম জনপ্রিয় সুপারহিরো। ২০১২ সালে সম্পূর্ণ নতুন আঙ্গিকে পর্দায় আসে ‘দ্য অ্যামেইজিং স্পাইডারম্যান।’

(133)