বিমানে হয়রানি বন্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ


hasina_morningsunbdবিমানের সেবার মান বাড়িয়ে যাত্রী হয়রানি বন্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিমানবন্দরগুলোর মান উন্নীতকরণ, নিরাপদ বিমান অবতরণ ও আন্তর্জাতিকমানের যাত্রী সেবা নিশ্চিত করতে বিভিন্ন প্রকল্প নিয়েছি। এরমধ্যে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আপগ্রেডেশনের জন্য ৫৩১ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে ট্যাক্সিওয়ে- লাইটিং সিস্টেম স্থাপন ও বিমানবন্দরের ড্রেনেজ সিস্টেম উন্নয়ন করা হচ্ছে।

তিনি আরো বলেন, ১৮৮ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে এ বিমানবন্দরের রানওয়ের ওভারলেকরণ প্রকল্প আগামী মাসে শেষ হবে। ১৩২ কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষর প্রধান কার্যালয় স্থাপনের কাজ চলছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দ্বিতীয় রানওয়ে স্থাপনের কাজ হাতে নেয়া হয়েছে।

পর্যটন শিল্পকে আরো বিকাশমান করার উদ্যোগ নিতে কর্মকর্তাদের নির্দেশ দেন শেখ হাসিনা।

তিনি বলেন, বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্যকে ভিত্তি করে পর্যটন খাতের বিকাশের মাধ্যমে দেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করা সম্ভব। সরকার এ লক্ষে কাজ করে যাচ্ছে।এ সময় উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

(198)