ভোলাহাট উপজেলা শিবির সেক্রেটারী গ্রেফতার: চাঁপাইনবাবগঞ্জে জামায়াতের অর্ধদিবস হরতাল চলছে


জাকির হোসেন,চাঁপাইনবাবগঞ্জ: সদর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান জামায়াতের চাপাইনবাবগজ্ঞের পৌর আমীর মোখলেশুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে  বুধবার জামায়াতের ডাকা জেলাব্যাপী অর্ধদিবস হরতাল চলছে। এর সমর্থনে খুব সকালে শহরে বিক্ষোভ মিছিল করেছে জামায়াত-শিবির কর্মীরা। মিছিলটি জেলা শহর কেন্দ্র বড়ইন্দারা মোড় থেকে বের হয়ে বাতেন খা মোড় হয়ে পি.টি.আই এলাকায় পথ-সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

হরতালে পিটেকাররা রাস্তায় টায়ার জ্বালিয়ে এবং রাস্তায় বসে ব্যারিকেড দিয়ে পিকেটিং করে। হরতালে দুরপাল্লাাসহ আভ্যন্তরীন আঞ্চলিক রুটে যান চলাচল বন্ধ রয়েছে। তবে  ছোট যানবাহন ও ট্রেন স্বাভাবিকভাবে চলাচল করতে দেখা গেছে। শহরের  প্রধান মার্কেটগুলিসহ অধিকাংশ দোকান-পাট বন্ধ আছে। সোনামসজিদ স্থলবন্দর থেকে কোন পণ্যবাহী ট্রাক ছেড়ে যায়নি তবে বন্দরের ভিতরের কার্যক্রম স্বাভাবিক রয়েছে।এদিকে হরতাল সমর্থকরা ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের রানীহাটী-বকুলতলা নামক স্থানে বিআরটিসির একটি নৈশকোচে ভাংচুর চালায়।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ  জেলার ভোলাহাট উপজেলা সদরের মেডিকেল মোড় এলাকা থেকে বুধবার সকাল  সাড়ে ৯টার দিকে উপজেলা ছাত্র শিবিরের সাধারন সম্পাদক সোহেল রানাকে গ্রেফতার করেছে ভোলাহাট থানা পুলিশ।

উল্লেখ্য,  মঙ্গলবার সকালে সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও জামাযাত নেতা মোখলেশুর রহমান রাজশাহী বিভাগীয় কমিশনার অফিসে শপথ নেয়ার জন্য যাওয়ার সময় রাজশাহী শিল্পকলা একাডেমী এলাকা থেকে আরএমপির সহযোগীতায়  চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশ তাকে গ্রেফতার করে ।

এদিকে মঙ্গলবার গভীর রাতে অজ্ঞাতনামা সন্ত্রাসীদের হাতে মারত্মকভাবে আহত জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাহিদ সিকদারের অবস্থার অবনতি হওয়ায় বুধবার ভোরে তাকে মুমুর্ষ অবস্থায় রাজশাহী থেকে ঢাকা নেয়া হয়েছে। এ সময় অত্যন্ত শক্তিশালী একটি বোমাও বিস্ফোরিত হয়। ঘটনাটির কারনে শহরে বেশী আতংক বিরাজ করছে ।

এ অবস্থায় জেলা শহরে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ, র‌্যাব সদস্যদের পাশাপাশি বিজিবি সদস্যরাও কাজ করছে। তবে হরতালে জেলার অন্য কোথাও আর কোন অপ্রীতিকর ঘটনার খবর এখনও পাওয়া যায়নি।।  হরতালের আওতামুক্ত রয়েছে এইচএসসি  ও বিদ্যালয়ের পরীক্ষাসমূহ।

(108)