মহাখালীতে শিবির-পুলিশ সংঘর্ষ, আহত ১০


mshibir_morningsunbdরাজধানীর মহাখালী ওয়ারলেস গেট এলাকায় পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরে কর্মীদের সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশের এক সদস্যসহ শিবিরের অন্তত ১০ জন কর্মী আহত হয়েছেন। সোমবার সকাল সোয়া নয়টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, সকাল সোয়া নয়টার দিকে কয়েকশ শিবির কর্মী মহাখালী ওয়ারলেস গেটে থেকে একটি ঝটিকা মিছিল বের করে। মিছিলটি মহাখালীর দিকে যেতে চাইলে পুলিশ টিয়ারশেল মেরে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। এ সময় ক্ষুব্ধ শিবির কর্মীরা পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ করলে পুলিশের এক সদস্য আহত হন। পুলিশও পাল্টা টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করলে আহত হন ১০ শিবির কর্মী।

ঘটনাস্থল থেকে এক শিবির কর্মীকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন বনানী থানার উপ-পরিদর্শক (এসআই) ওয়াহিদুজ্জামান।

জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামী ও মানবতাবিরোধী অপরাধে অভিযোগে দণ্ডপ্রাপ্ত জামায়াতের নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ নেতাদের নিঃশর্ত মুক্তির দাবিতে সোমবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির ডাক দেয় দলটি।

শনিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এ কর্মসূচি ঘোষণা করেন।

শফিকুর রহমান বলেন, “সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে জামায়াতকে নেতৃত্বশূন্য করার জন্য জামায়াত নেতাদের বিরুদ্ধে কথিত মানবতাবিরোধী অপরাধের মিথ্যা মামলা করে বিচারের নামে প্রহসনের আয়োজন করেছে। মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে সরকারের আনীত অভিযোগসমূহ শতভাগ মিথ্যা ও বানোয়াট।”

(125)