মুম্বইকে হারিয়ে কলকাতার শুভ সূচনা


kolkataজ্যাক ক্যালিস ও সুনীল নারাইনের দুর্দান্ত পারফর্মেন্সে ভারতীয় প্রিমিয়ার লীগের (আইপিএল) সপ্তম আসর জয় দিয়ে শুরু করেছে কলকাতা নাইট রাইডার্স। বুধবার আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ানস ও ২০১২ সালের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স। এ ম্যাচে মুম্বইকে ৪১ রানের বড় ব্যবধানে হারিয়েছে কলকাতা। এর আগে আইপিএল-এ তারা মুখোমুখি হযেছিল ১২ বার।

তারমধ্যে ১০বারই জয় ছিল মুম্বই-এর। গত মওসুমের দুই ম্যাচেই কলকাতা তাদের কাছে হেরেছিল। তবে এবার আসরের শুরুতেই তাদেরকে াহরিয়ে দারুণ প্রতিশোধ নিয়েছে কলকাতা।
এদিন টসে জিতে ব্যাটে নেমে কলকাতা প্রথমে সংগ্রহ করে ৫ উইকেটে ১৬৩ রান। জবাবে ওয়েস্ট ইন্ডজের স্পিনার সুনীল নারাইনের স্পিন তোপে ৭ উইকেটে মাত্র ১২২ রান তুলতে পারে মুম্বই। নারাইন চার ওভার বল করে মাত্র ২০ রান দিয়ে দকল করেরন ৪ উইকেট। আর মুম্বই-এর হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন আম্বাতি রাইডু।

এর আগে শুরুটা মোটেও ভাল ছিল না কলকাতার। ওপেনিং করতে নেমে ৮ বল খেলে কোন রান না করেই ফেরেন অধিনায়ক গৌতম গম্ভীর। তবে দ্বিতীয় উইকেটে ১৩১ রানের জুটি গড়ে কলকাতাকে পথ দেকান ক্যালিস ও মনিষ পা-ে। ক্যালিস ৩টি ছক্কা ও ৫টি াচরের সাাহয্যে ৪৬ বলে করেন ৭২ রান। আর পা-ে ২টি ছক্কা ও ৬টি চারের সাহায্যে ৫৩ বলে করেন ৬৪ রান। বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান এদিন ব্যাট হাতে ২ বলে করেন এক রান। আর বল হাতে ৪ ওভারে ২৯ রান দিয়ে দখল করেন একটি উইকেট।

(98)