মৃত্যুপুরীতে পরিণত হয়েছে দেশ: খালেদা জিয়া


khaledaসারাদেশে গুম, খুন ও অপহরণের বিচার করা হয়নি কারণ তারা সরকারি দলের মানুষ—জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রোববার সারাদেশে গুম, খুন ও অপহরণের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবে বিএনপির গণঅনশন কর্মসূচিতে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

একজন রাজনীতিবিদ হিসেবে এ অবস্থায় দেশের মানুষের সঙ্গে বিএনপি আছে বলে জানান খালেদা জিয়া।সারাদেশে গুম-অপহরণ আর খুনের ঘটনায় উদ্বেগ জানিয়ে বিএনপি চেয়ারপারসন বলেন, সরকারের লোকেরা দেশব্যাপী হত্যাযজ্ঞ চালাচ্ছে। এই সরকারের অঙ্গ সংগঠন ছাত্রলীগ-যুবলীগ সারা দেশে জনগণের ওপর জুলুম নির্যাতন করছে। কিন্তু এই সরকার তাদেরকে দমানোর ক্ষমতা রাখে না। চারিদিকে এখন রক্ত আর রক্ত। আর এ কারণে সারাদেশের মানুষের চোখে এখন শুধু পানি আর পানি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সরকারের উদ্দেশে বলেন, আরো কঠিন কর্মসূচি দিতে বাধ্য করবেন না। তার আগেই নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিন।

খালেদা জিয়া বলেন, শুধু নারায়ণগঞ্জ নয় সারাদেশে গুম, খুন করা হচ্ছে, দেশ আজ মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। স্বাধীনতার পর দেশে তারা অরাজকতা চালিয়েছিল আজ আবার সেই পথই তারা অনুসরণ করেছে।

এ সময় দৈনিক পত্রিকার লেখা কথা উল্লেখ করে বলেন, র্যা ব যদি ওই ঘটনায় তদন্ত করতে যেত তাহলে তারাও নাকি গুম,খুন হয়ে যেতে। এই হচ্ছে দেশে অবস্থা। দেশে এক নায়কতন্ত্র চলছে। দেশে শাসনের শোষণ চালাচ্ছে তারা।

এই খুনি সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন দেশে রক্তগঙ্গা বইবে বলে জানান তিনি।

নারায়ণগঞ্জে ৭জন গুমের ঘটনায় এ গণঅনশন কর্মসূচিতে গণতন্ত্র ফিরিয়ে আনতে গুম, খুন ও অপহরণের থেকে দেশের মানুষকে বাঁচাতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান খালেদা জিয়া।

সাবেক এ প্রধানমন্ত্রী নেতা বলেন, নারায়ণগঞ্জে একের পর খুন হচ্ছে, ৭ জন মানুষকে অপহরণের খুন করা হয়েছে। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত নূর হোসেনের বাড়িতে আরো আগে কেন অভিযান পরিচালনা করা হয়নি? তাকে কেন আইনের আওতায় আনা হচ্ছে না? সে এখন কোথায় জনগণ তা জানতে চায়।সকাল ৯টা থেকে গণঅনশন কর্মসূচি শুরু হয়। বিকেল সোয়া ৪টার দিকে অনশনে যোগ দেন বিএনপি চেয়ারপারসন। বিকেল ৫টায় অনশন শেষ হয়।

(131)