ময়মনসিংহে জঙ্গি ছিনতাই: আটক ৮ জন ১০ দিনের রিমান্ডে


jongiময়মনসিংহের ত্রিশালে পুলিশের প্রিজনভ্যানে হামলা ও এক পুলিশ কনস্টেবলকে হত্যা করে সাজাপ্রাপ্ত ৩ জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় আটক ৮ জনকে ১০ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছের আদালত।

রবিবার দুপুরে ময়মনসিংহের ৩ নম্বর আমলী আদালতের বিচারক এ রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলো- কামাল হোসেন সবুজ (৩৪), সোহেল রানা (২৮), ইউনুস আলী সোহাগ (২০), মোরশেদ আলম (২২), ইলিয়াস উদ্দিন (৩৪), আনোয়ার হোসেন (৪০), বাছির উদ্দিন (২০) ও আবু বক্কর সিদ্দিক (৪৫)।

জানা যায়, গত বৃহস্পতিবার ময়মনসিংহের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৩ নম্বর আমলী আদালতে জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় জড়িত এ ৮ আসামিকে হাজির করা হয়। এ সময় মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) বিচারকের কাছে আসামিদের ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করলে আদালত রবিবার রিমান্ড শুনানির দিন রাখেন।

গত কয়েকদিনে ঢাকা ও ময়মনসিংহের ভালুকা থেকে ত্রিশালে জঙ্গি ছিনতাইয়ের ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১৯, ২১ ও ২৪ এপ্রিল এসব আসামিকে আটক করে র‌্যাব। পরে বুধবার দুপুরে তাদের র‌্যাব সদর দফতরে হাজির করা হয়।

উল্লেখ্য, ২৩ ফেব্রুয়ারি ময়মনসিংহের ত্রিশালের সাইনবোর্ড এলাকায় প্রিজনভ্যানে বোমা ও গুলি করে কনস্টেবল হত্যা ও জেএমবির ফাঁসির আদেশপ্রাপ্তসহ ৩ আসামিকে ছিনিয়ে নেয়।

 

(135)