রহস্যময় মোনালিসা!


monalisaলিওনার্দো দ্য ভিঞ্চির অাঁকা মোনালিসা ছবিটি এখনো রহস্যময়। এদিকে একই নামের মডেল-অভিনেত্রী মোনালিসাও রহস্যের জালে জড়িয়ে গেছেন। তার কর্মকাণ্ড ঘিরে রয়েছে রহস্য। কারণ আমেরিকা গিয়ে হঠাৎ করেই বিয়ে করেছিলেন মোনালিসা। তখন তিনি গিয়েছিলেন একটি অনুষ্ঠানে যোগ দিতে। কিন্তু তিনি আয়োজকদের টাকায় সেখানে গিয়ে অনুষ্ঠানে যোগ না দিয়ে আত্দীয়ের বাসায় উঠে প্রবাসী ফাইয়াজ শরীফ ফাসবীরের আঙ্গুলে আংটি পরিয়ে বসেন। তারপর বিয়ে।

 কিন্তু সে বিয়েও এখন টিকছে না। ডিভোর্স হয়ে যাচ্ছে। স্বামীর সঙ্গে তিনি এখন না থেকে চাকরি করে বেড়াচ্ছেন। আমেরিকার বাংলা চ্যানেল ‘টাইম টিভি’তে চাকরি নিয়ে এখন ব্যস্ত সময় পার করছেন মোনালিসা। কিন্তু কথা ছিল খুব শীঘ্রই তিনি দেশে ফিরে নিয়মিত অভিনয়ে ব্যস্ত হবেন। করবেন মডেলিংও। তিনি নিজের কথা রাখেননি। জানা গেছে, মোনালিসা এখন টিভি স্টেশনের কাজে রাত-দিন একাকার করে ফেলেছেন আমেরিকায়।

 মোনালিসার ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, দেশ থেকে গ্ল্যামার ভুবনের লোভনীয় হাতছানি এড়িয়ে মোনালিসার বর্তমান সময় বেশ কষ্টেই কাটছে চারদেয়ালে বন্দী থেকে। মোটেই উপভোগ করছেন না রুটিন বাঁধা চাকরিজীবন। তবুও তিনি এ কঠিন সিদ্ধান্তে উপনীত হয়েছেন একটি বিশেষ কারণে। কারণটি হলো, আমেরিকার গ্রিনকার্ড অর্জন। অবশ্য মোনালিসার ভাষায়_ বর্তমান চাকরি জীবন বেশ উপভোগ করছেন তিনি। বলছেন, এটা আমার কাছে নতুন আরেকটি জীবন।

এদিকে শোবিজ অঙ্গনের মোনালিসার ঘনিষ্ঠরা বলে বেড়াচ্ছেন, মোনালিসা গ্রিনকার্ডের জন্যই ফাইয়াজকে বিয়ে করেছিলেন। গ্রিনকার্ডের বৈতরণী পাড় হয়েছে, তাই ডিভোর্স দিচ্ছেন। কিন্তু আমেরিকা ছাড়ছেন না।

(165)