রাজধানীতে শিবিরের বিক্ষোভ : আটক ৪


shibir_morningsunbdসাতক্ষীরা শহর শিবিরের সাধারণ সম্পাদক পুলিশের গুলিতে নিহত হওয়ার প্রতিবাদে পূর্ব ঘোষণা অনুযায়ী রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছে শিবির। মিছিলে বাঁধা দিলে পুলিশের সঙ্গে শিবিরের নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এ সময় ৭ জন আহত হন ও ৪ জনকে আটক করেছে পুলিশ।

সামবার সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর বিভিন্ন স্থানে মিছিলকারীদের সঙ্গে পুলিশের এ সংঘর্ষের ঘটনা ঘটে।
পুলিশ জানায়, সকাল ৮টার দিকে শিবিরের ঢাকা মহানগরী উত্তর শাখা সভাপতি রাকিব মাহমুদের নেতৃত্বে বিক্ষোভ একটি মিছিল বের হয়। মিছিলটি বসুন্ধরা এলাকা থেকে শুরু হয়ে কুড়িল বিশ্বরোডে গিয়ে সমাবেশে মিলিত হয়। মিছিল শেষ হলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বেঁধে যায় । এতে ৩ জন শিবির কর্মী আহত হন। সেখান  থেকে ২ জন শিবির কর্মীকে পুলিশ আটক করেছে বলে জানিয়েছেন ভাটারা থানা পুলিশ।

এদিকে সকাল পৌনে ৯টার দিকে শাখা সভাপতি খালিদ মাহমুদের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবির। মিছিলটি নবাবপুর রথখোলা এলাকা থেকে শুরু হয়ে ঠাঠারিবাজার এলাকায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সমাবেশ শেষে চলে যাওয়ার সময় শিবির কর্মীদের ওপর পুলিশ অতর্কিত হামলা চালায়। এতে ৪ জন আহত হন। এ সময় দুই শিবির কর্মীকে আটক করে সূত্রাপুর থানা পুলিশ।

এ ছাড়া ঢাকা মহানগরী পশ্চিম শাখা, দক্ষিণ শাখা, ঢাকা কলেজ, মিরপুর বাংলা কলেজ, তিতুমির কলেজ, বাড্ডা শাখা শিবির ও শিবিরের ঢাকা মহানগরী পূর্ব শাখার উদ্যোগে খিলগাঁও তালতলা এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শিবির।

(116)