রাজশাহীতে জামায়াত-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া


jamatরাজশাহীতে পুলিশকে একপাশে রেখে অন্য পাশে ককটেল ফাটিয়ে বিক্ষোভ করেছে জামায়াত-শিবিরকর্মীরা।বুধবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।খবর পেয়ে পুলিশ সেখানে গেলে জামায়াত-শিবিরকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

 প্রত্যক্ষদর্শীরা জানান, জামায়াত-শিবিরের কর্মসূচিতে বাধা দিতে বুধবার সকালে নগরীর নিউমার্কেট এলাকায় অবস্থান নেয় বিপুল সংখ্যক পুলিশ। এ সময় সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশিও করা হয়। এরপর পুলিশ বিভিন্ন গলিপথে অবস্থান নেয়। নিউমার্কেট এলাকায় যখন পুলিশের সতর্ক অবস্থান, তখন নগরীর সাগরপাড়া বটতলা এলাকায় বিক্ষোভ করে ককটেল ফাটিয়ে আতঙ্ক ছড়ায় জামায়াত-শিবিরকর্মীরা।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসলে জামায়াত-শিবিরকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশকে লক্ষ্য করে জামায়াত-শিবিরকর্মীরা ককটেলের বিস্ফোরণ ঘটায়। পরে পুলিশ বাধা দিলে এক পর্যায়ে জামায়াত-শিবিরকর্মীরা পালিয়ে যায়।
বোয়ালিয়া মডেল থানার ওসি সায়েদুর রহমান ভুইয়া জানান, নিউমার্কেট এলাকায় মিছিলের খবর পেয়ে তারা সেখানে অবস্থান নিয়েছেন। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে জামায়াত-শিবিরকর্মীরা অন্য এলাকায় মিছিল করেছে। তবে সেখানেও পুলিশ দ্রুত গেলে জামায়াত-শিবিরকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ককটেল ছুঁড়েছে। পুলিশের প্রতিরোধের মুখে তারা পালিয়ে যায়।
এদিকে নগর জামায়াতের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, তিস্তাসহ আন্তর্জাতিক নদীগুলোর পানির ন্যায্য হিস্যা আদায়ে সরকারের ব্যর্থতার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে বুধবার তারা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।
তিস্তার পানির দাবিতে এ বিক্ষোভ মিছিল করা হলেও মিছিল থেকে দেলায়ার হোসেন সাঈদীসহ জামায়াতের শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে শ্লোগান দেওয়া হয়।

(115)