রাজাকারদের ঘৃণা জানাতে নির্মিত হবে ঘৃণাস্তম্ভ’


 

mozamelদেশের প্রতিটি উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণের পাশাপাশি রাজাকারদের ঘৃণা জানাতে ঘৃণাস্তম্ভ স্থাপন করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শুক্রবার চুয়াডাঙ্গার দামুড়হুদায় নির্মাণাধীন উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ কাজের অগ্রগতি দেখতে গিয়ে মন্ত্রী বলেন, এসব ঘৃণাস্তম্ভে বাঙালিরা জুতা নিক্ষেপসহ বিভিন্নভাবে রাজাকারদের প্রতি ঘৃণা জানাতে পারবে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সহায়তায় তিনতলা এই ভবন নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৯৫ লাখ টাকা। এ কাজ শেষ হওয়ার কথা রয়েছে চলতি বছরের অক্টোবর মাসে।

এছাড়া দুপুরে চুয়াডাঙ্গা শহরের বাগানপাড়ায় সরকারের ভূমিহীন ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বাসস্থান প্রকল্পের আওতায় নির্মিত বাড়ির চাবি মুক্তিযোদ্ধা কালু শেখের হাতে তুলে দেন মন্ত্রী।

এ সময় মন্ত্রী বলেন, সারাদেশে ভূমিহীন ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বাসস্থান নির্মাণের কাজ চলছে। পর্যায়ক্রমে তা হস্তান্তর করা হবে।

এ প্রকল্পের আওতায় চুয়াডাঙ্গা সদর উপজেলার পাঁচজন মুক্তিযোদ্ধার জন্য একই ধরনের বাড়ি নির্মাণ করা হচ্ছে বলে জানান মন্ত্রী।জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার, চুয়াডাঙ্গা জেলা প্রশাসক দেলোয়ার হোসাইনসহ প্রকল্প কর্মকর্তারা এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন।

(114)