লংমার্চে বাধা এলে জনগণ জবাব দেবে: রিজভী


 

rizvi_Morningsunbdতিস্তা নদীর পানির ন্যায্য হিস্যার দাবিতে বিএনপির তিস্তা অভিমুখে  লংমার্চ কর্মসূচিতে কোনো ধরনের বাধা এলে জনগণ তার জবাব দেবে বলে সরকারকে হুঁশিয়ার করেছেন দলের যুগ্ম মহাসচিব  রুহুল কবির রিজভী আহমেদ।

শুক্রবার বেলা সোয়া তিনটার দিকে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই হুঁশিয়ারি দেন।রিজভী  বলেন, “এটা বিএনপির শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি। সব দায়িত্ব নিয়েই এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে।”

লংমার্চ কর্মসূচি নিয়ে ক্ষমতাসীন দলের নেতাদের বক্তব্যের কঠোর সমালোচনা করে রিজভী বলেন, “তাদের কাছে স্বাধীনতা-স্বার্বভৌমত্ব বিপন্ন।  দেশের সম্পদ অন্যের হাতে তুলে দিতে তারা অভ্যস্ত। মূলত তারা প্রভুর স্বার্থ রক্ষা করতে চায়।”

রিজভী আহমেদ বলেন, “২২ এপ্রিল মঙ্গলবার ঢাকা থেকে তিস্তা অভিমুখে নির্ধারিত লংমার্চ সফল করার অংশ হিসেবে বিভিন্ন স্তরের মানুষকে সম্পৃক্ত করতে উত্তরাঞ্চলের সব জেলা ও উপজেলায় নানা প্রচারমূলক কর্মসূচি শুরু হয়েছে। ২১ এপ্রিল পর্যন্ত এই কর্মসূচি চলবে।”

রিজভী আহমেদ আরো বলেন, “রিজওয়ানা হাসানের স্বামী আবু বকর সিদ্দিককে অপহরণের ঘটনায় কারা জড়িত, তার জবাব সরকার কখনোই দেবে না। কারণ জনগণের কাছে জবাবদিহিকে অসম্মানজনক মনে করে তারা। যেমন গুম হওয়া ইলিয়াস আলীর সন্ধান সরকার দিতে পারেনি, যদিও প্রধানমন্ত্রী ফিরিয়ে দেয়ার ওয়াদা করেছিলেন।”

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরীন সুলতানা, সহদফতর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন প্রমুখ।

(108)