সমাবেশ করতে না দেয়া গণতন্ত্রে আঘাত’


fakhrulবিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নারায়ণগঞ্জে বিএনপিকে সমাবেশ করতে না দেয়া গণতন্ত্রের ওপর আঘাত।বৃহস্পতিবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, “সভা-সমাবেশ গণতন্ত্রের স্বাভাবিক প্রক্রিয়া। কিন্তু এই ফ্যাসিবাদী সরকার সমাবেশ করতে না দিয়ে গণতন্ত্রের ওপর আঘাত হেনেছে।”

সাত খুনের ঘটনায় আলোচিত বিএনপি নারায়ণগঞ্জে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার জনসভার প্রস্তুতি নিলেও তা করার অনুমতি দেননি মেয়র সেলিনা হায়াৎ আইভী। ১৪ মে জনসভার দিন ঠিক করে অনুমতির জন্য বুধবার দুপুরে সিটিকর্পোরেশনে আবেদন করেছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর আলম খন্দকার।

খালেদা জিয়ার মামলার বিচারিক কার্যক্রম ঢাকার বকসিবাজারের আলিয়া মাদ্রাসা মাঠের অস্থায়ী আদালতে স্থানান্তরের বিষয়ে ফখরুল বলেন, “এটা অত্যন্ত উদ্দেশ প্রণোদিতভাবে করা হয়েছে। আমরা মনে করি পূর্বনির্ধারিত পরিকল্পনা বাস্তবায়নের জন্য এটা করা হচ্ছে। আমরা এর তীব্র নিন্দা জানাই। অবিলম্বে এ সিদ্ধান্ত বাতিল করে দায়রা জজ আদালতে এ মামলার কার্যক্রম চালানোর দাবি জানাচ্ছি।”

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দুই দুর্নীতি মামলা জিয়া অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল ট্রাস্ট অর্থ আত্মসাৎ মামলার বিচারিক কার্যক্রম চলবে ঢাকার বকসিবাজারের আলিয়া মাদ্রাসা মাঠের অস্থায়ী আদালতে। বুধবার আইনমন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত গেজেট প্রকাশিত হয়।

(118)