সাতক্ষীরায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে জামায়াতকর্মী গুলিবিদ্ধ


 

crossfireসাতক্ষীরার দেবহাটা উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ফারুক হোসেন (৪৮) নামে এক জামায়াতকর্মী গুলিবিদ্ধ হয়েছেন। তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার ভোরে দেবহাটা উপজেলার দক্ষিণ পারুলিয়া গ্রামে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। গুলিবিদ্ধ ফারুক হোসেন ওই গ্রামের বাসিন্দা।

পুলিশ সূত্রে জানা যায়, গোপন খবরের ভিত্তিতে পুলিশ জানতে পারে কয়েকজন দুর্বৃত্ত নাশকতা সৃষ্টির লক্ষ্যে দেবহাটা উপজেলা সদরের সুশীলগাতি প্রাইমারি বিদ্যালয়ের পাশে জড়ো হয়েছে।

পুলিশ ভোর ৪টার দিকে ওই এলাকায় অভিযানে গেলে দুর্বৃত্তরা পুলিশকে লক্ষ্য করে গুলি ও বোমা ছোড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

পরে পুলিশ ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় ফারুক হোসেনকে পড়ে থাকতে দেখে। তাকে সকাল পৌনে ৭টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

গুলিবিদ্ধ ফারুক জানান, তিনি একজন ছোট ব্যবসায়ী। জামায়াতের মিছিল ও সভা করেন। কিন্তু কোনো সহিংসতা বা নাশকতার সঙ্গে তিনি জড়িত নন। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশ তাকে বাড়ি থেকে ধরে নিয়ে যায়। পরে থানার মধ্যে চোখ বেঁধে তাকে আটকে রাখা হয়। বৃহস্পতিবার ভোরে চোখ বাঁধা অবস্থায় থানা থেকে কিছুটা দূরে নিয়ে গিয়ে পুলিশ পায়ে গুলি করে।

(125)