৩০ আগস্ট বন্ধ হয়ে যাচ্ছে ‘রূপসী বাংলা’


 

ruposhi_bangla_morningsunbdআগামী ৩০ আগস্ট বন্ধ হয়ে যাচ্ছে রাষ্ট্রীয় মালিকানাধীন পাঁচ তারকা হোটেল রূপসী বাংলা। ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে হোটেলটির সংস্কারকাজ।

রূপসী বাংলার ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বলছে, সংস্কারকাজের জন্য প্রায় দেড় বছর বন্ধ থাকবে হোটেলটি। সংস্কারের মাধ্যমে নতুন রূপ দেয়ার পর বদলে যাবে এটির নামও। ২০১৫ সালের ডিসেম্বর বা ২০১৬ সালের জানুয়ারিতে ‘ইন্টারকন্টিনেন্টাল ঢাকা’ নাম নিয়ে আবারও যাত্রা শুরু হবে এটির।

তবে হোটেল বন্ধ করে সংস্কারের জন্য চাকরি হারানোর আশঙ্কায় ভুগছে হোটেলটির কর্মকর্তা-কর্মচারীরা। এ কারণে হোটেল চালু রেখে ধাপে ধাপে সংস্কারের দাবি জানিয়েছেন কর্মচারী নেতারা।

হোটেল রূপসী বাংলার মহাব্যবস্থাপক জেমস পি ম্যাকডোনাল্ড রোববার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সংস্কার কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরেন।

ম্যাকডোনাল্ড জানান, বর্তমানে হোটেল রূপসী বাংলায় ২৭২টি অতিথি কক্ষ রয়েছে। সংস্কারের মাধ্যমে সেগুলোর মান উন্নত করার পাশাপাশি আয়তনও বাড়ানো হবে। এর ফলে কক্ষের সংখ্যা কমে আসবে ২২৬টিতে। প্রতিটির আয়তন বেড়ে হবে ৪০ বর্গমিটার। হোটেলটির বাহ্যিক আদলে কোনো পরিবর্তন না করে বিশ্বের অন্যান্য দেশের ইন্টারকন্টিনেন্টাল হোটেলের মানের আদলে এটিকে নতুন রূপ দেয়া হবে।

প্রসঙ্গত, ১৯৬৬ সালে হোটেলটি চালু হয়। শুরু থেকে ১৯৮৩ সাল পর্যন্ত এটির ব্যবস্থাপনার দায়িত্বে ছিল ইন্টারকন্টিনেন্টাল। ১৯৮৪ সালে যুক্ত হয় হোটেল শেরাটন। ২০১১ সালে শেরাটন চলে যাওয়ার পর এটি সরকারি উদ্যোগে ‘রূপসী বাংলা’ নামে পরিচালিত হয়ে আসছে। ২০১২ সালে পুনরায় ইন্টারকন্টিনেন্টালের সঙ্গে চুক্তিবদ্ধ হয় বিএসএল।

(251)